Saturday 17 October 2020

নীপবীথি ভৌমিক, কবিতা, সাহিত্য এখন শারদ ২০২০,


 

গল্পের মতো

মিথ্যেকেই আজকাল ছায়া বলেই সাজিয়ে নিই।
  জানি, যারা সব সত্য বলে হারিয়ে গিয়েছিল প্রাচীন প্রবাদ-অরণ্যে, 
 তাঁরা ঘুমিয়ে আছে কেউ বা
  ফুল হয়ে, কেউ আবার নদী হয়ে।

    আজকাল হেমন্তকে বড় অদ্ভূত লাগে জানো!
      পাখিরা আসে না এপথে।‌ 
     বিসমিল্লার নহবত ও 
        বসে না পড়ন্ত রোদের গায়ে।
   
  তাই বলি, আমাকে ভুলতে দাও বরং নিজেকেই...
        
        শীত আসুক শীত !
    গল্পের গায়ে লেখা হোক নতুন উপন্যাস ।

8 comments:

  1. অভিনব। খুব ভালো লাগল দিদি

    ReplyDelete
  2. তোমার কবিতায় এক মনকেমন গন্ধ লেগে থাকে

    ReplyDelete
  3. পাঠকের মন ছুঁলেই আমি খুশি 😊

    ReplyDelete
  4. পাঠকের মন ছুঁলেই আমি খুশি 😊

    ReplyDelete
  5. পাঠকের মন ছুঁলেই আমি খুশি 😊

    ReplyDelete
  6. পাঠকের মন ছুঁলেই আমি খুশি 😊

    ReplyDelete